ANISUR RAHMAN


বায়ু .. আনিসুৱ রহমান


বায়ু


আনিসুৱ রহমান



জন্ম মোৱ ভূবনেৱ তরে
স্রষ্টাৱ আশীর্বাদে
মম আকাশ মন্ডলী
গ্রহ নক্ষত্রভেদে

তব শনশন করে বহী ৱোজ
হুহু মোৱ হুঙ্কাৱ
বৃক্ষ ৱাশি উপরে ফেলি
গুড়িয়ে ফেলি বাড়ী
কাপিয়ে ফেলি জ্বল ৱাশি
ভাঙ্গীয়ে ফেলি নদীৱ পাড়ী

তব আকাশ মন্ডলী
সাৱা ভূবনে সর্বত্র আমাৱ বাস
আমি ছাৱা তোৱা সবাই নিশ্ব
মূহর্তে সবই হবে সর্বনাশ

আমি নাচায় বনেৱ বৃক্ষ ৱাশি
ভাঙ্গী বনেৱ পাখিৱ নীড়
আমি ভেঙ্গেচুড়ে সব উপরে ফেলি
করি জনতাৱ ভীৱ

আমি হাসিতে হাসিতে
আলোতে নিশিতে
তোমাতে আমাতে আশি
সদা সর্বদা তোমাতেই
থাকি মিশি

আমি ঘর্ষণে বর্ষনে
তীব্র স্রতে নীল আকাশের
মেঘ মল্লৱে দেই বাৱি
মেঘ ৱাশিকে দূৱ পথে
করে দেই পাৱি

আমি হাসিতে হাসিতে
করিজে চিৎকাৱ
পুষ্প ঘ্রাণ লই লুটে
ঘ্রাণ তব সঙ্গে করে
দূৱ পথে যাই ছুটে

আমি জ্বালিয়ে দেই অগ্নি
পুড়িয়ে সব করে দেই ছাৱখাৱ
আমি আবাৱ নিভায় অনল
হীম শিতল করেদেই ধৱনী

আমি বাঁশি সুৱ সঙ্গে লয়ে
পাড়ি দেই বহুদূর পথ
প্রাণীকুলকে উচ্ছসিত রি
দেখাই নয়া পথ

আমি হাসায় আমি কাঁদায়
আমি বহি নিরবধী
আমি বায়ু
আমাৱ পথ রুখবে কে আৱ
আজ আনাবধী

স্রষ্টাৱ হুকুমে চলিফিৱি আমি
করিনাযে উনিশ বিশ
স্রষ্টাৱ দেখা পেলে তুই
আমায় খবর দিস

2:46 PM
Apr 04,2019
বাহাদুৱ শাহ্ পার্ক

কপিরাইট২০১৯ ©আনিস ব্লগ
©আনিসুৱ রহমান




অন্যান্য কবিতা পড়তে ক্লিক করুন    


·       বায়ু
·       ইদানিং দিন গুলি
·       কবিতা কি কেবল
·       হলো না
·       চাঁদ
·       বাঙ্গালীৱ বৈশাখ
·       অবশেষে বৈশাখ
·       কবে জাতীৱ হবে হুশ ?
·        বড় লোভি আমি
·        কথাৱ সন্ধি
·        এক মানবী
·        স্বাধীনতা মানে
·        সেই অন্ধকাৱ রাত্রী
·        দশ মাস দশ দিন
·        একটা কবিতা লিখেছিলাম
·        যুদ্ধহোক
·        মিথ্যে অমিও বাণী
·        থাকবো সত্যেৱ সঙ্গে
·        হোলিৱ কথাই বলি
·         বেলা সে বেলা
·        অপরাধী বনাম জঙ্গী
·        বুঝিনা কে তুমি
·        তালবাহানা
·        আক্ষেপ
·        অভাব
·        জীবন খাতা
·        ফিৱে দেখা স্বাধীনতা
·        আজকেৱ নাৱী
·        থাকিও লজ্জাশীল
·        নিশ্বাস ফুরালেই একা তুমি
·        যদি তুমি কাছে না আস
·        খুজেপেতে চাই 
·        তুমি আমাৱ জন্য একটি বার
·        কাৱন তুমি নাৱী
·        সোনালি আঁশেৱ ফ্যাকাশে হাসি
·        তবুও কবিতা
·        তবুও লেখা
·        তুমি কি কেবলই কল্পনা
·        খুজো না আমায়
·        তুমি ময় আমি
·        আমি আজ বাতাসেৱ চেয়েও দূৱে
·        কবিতা লিখবো কবিতা
·        তুমি এলে বসন্ত আসে
·        ইচ্ছে গুল
·        ঝড়া পাতাৱ ঘ্রাণ 
·        একুশ তুমি আছ বেঁচে 
·         কবিতা তুমি            
·        ঝাকা  নাকা  কবিতা         
·        অপ্রাপ্তি
·        নতুন ভোৱ        

·        কপিরাইট২০১৯ ©আনিস ব্লগ
·        ©আনিসুৱ রহমান



No comments

Theme images by Nikada. Powered by Blogger.