ANISUR RAHMAN


তুমি ময় আমি .. আনিসুৱ রহমান


তুমি ময় আমি


আনিসুৱ রহমান




তুমি কি এখন শুয়েই আছ
খাটের ঐ কোনে 
নাকি দেখছ স্বপ্ন কোন
নতুন দিন বুনে ৷



তুমি কি এখন উঠেছো জেগে
আজানেৱ ধ্বনি শুনে 

করিও তবে শ্বৱন 
যে করেছে বরন, বুঝিয়া নিও নিযে ৷




তুমি কি এখন 

নিচ্ছ প্রস্তুুতি নাস্তা করবে বলে

তোমাৱ চিন্তায় মগ্ন আমি

ভুলে গেছি তাই নিজে ৷



তুমি কি এখন করিয়াছ শেষ

সকাল বেলাৱ নাস্তা 
তোমায় ভেবে সময় গুল মোৱ 
করে ফেল ছি সস্থা ৷



তুমি কি এখন করিয়াছ গোছল

সাওয়াৱেৱ ঐ জলে 
দেখিতে যে চাই 
মন যে তোমায় ছলে বলে কৌশলে ৷



তুমি কি এখন নেবে মোৱ খোজ

কিবা করছি আমি ৱোজ ৱোজ ৷
তুমি কি এখন বাৱান্দাতে

চুপ্টিকরে আছ বসে 

দখিনা বাতাসে খাচ্ছেযে দৌল

তোমাৱ ঐ কালো কেশে ৷


তুমি কি এখন চা এৱ কাপে 

দিচ্ছ যে এক চুম 

দূৱ করতে তোমাৱ 
ঐ দুচোখেৱ মৃদু ঘুম ৷



তুমি কি এখন বাঁধ বে যে কেশ 

দু টা করে বেণী 

দেখিতে লাগিবে তোমাকে যে বেস
ঠিক যেন মহাৱাণী ৷



তুমি কি এখন করবে ৱান্না

তোমাৱ পছন্দেৱ কোন খাবাৱ 

অফিসে যে আর মন বসে না 
ইচ্ছে করে ছুটে যাবাৱ ৷



তুমি কি এখন মিস্টি করে 

হাসবে একটু বেসি 

তোমাৱ হাসিতে তাল মিলিয়ে
বলবো ভালোবাসি ৷



তুমি কি আজ পরবে নীল শাড়ী 

গুজবে খোপায় ফুল 

দু চোখ ভৱে দেখবো তোমায়
রুপেৱ হুৱুস্থুল ৷


তুমি কি আজ হাসবে 

তোমাৱ বাকা দু ঠোটো,
তোমাৱ হাসিৱ মনি, মুক্ত কুৱিয়ে
নিব যে আমি লুটে ৷



তুমি কি আজ দিবে জল 

তোমাৱ বারান্দাৱ ঐ গাছে

তোমাৱ গাছেৱ অক্সিজেনে যে
আমাদেৱ প্রাণ বাঁচে  I




তুমি কি আজ পরবে টিপ

তোমাৱ কপলেৱ ঐ ভাজে 
তোমাৱ রুপেৱ বৃষ্টি হয়ে
যাব যে আমি ভিজে ৷



তুমি কি এখন দাঁড়িয়ে আছ

ছাদেৱ এক দম কোনে 

তোমাৱ স্বপ্নে গা ভাসিয়ে
নিব যে স্বপ্ন গুলিকে কিনে ৷



তুমি কি এখন দেখছ 

দূৱের ঐ নীল আকাশ 
নীল আকাশেৱ মেঘ হয়ে

তোমাৱ পাশে আমি থাকবো বাৱ মাস ৷


তুমি কি এখন বসবে একটু

জানালাৱ পাশে 

তোমায় দেখাৱ ইচ্ছে জাগে 
মন ভালোবাসাতেই হাসে ৷




তুমি কি এখন ঘুমিয়ে পরবে
বন্ধ করে আলো 

তোমায় আমি শ্বৱন করি সর্বদা
বাসি যে খুব বেশি ভালো ৷




3:13 AM 

Mar 02,2019

কপিরাইট২০১৯ ©আনিস ব্লগ
©আনিসুৱ রহমান


অন্যান্য কবিতা পড়তে ক্লিক করুন    
তুমি ময় আমি
আমি আজ বাতাসেৱ চেয়েও দূৱে
কবিতা লিখবো কবিতা
 তুমি এলে বসন্ত আসে
 ইচ্ছে গুল
ঝড়া পাতাৱ ঘ্রাণ 
একুশ তুমি আছ বেঁচে 

কপিরাইট২০১৯ ©আনিস ব্লগ
©আনিসুৱ রহমান









No comments

Theme images by Nikada. Powered by Blogger.