ANISUR RAHMAN


সেবা প্রদানে যৌথভাবে কাজ করবে এটুআই ও এনবিআর

সেবা প্রদানে যৌথভাবে কাজ করবে এটুআই ও এনবিআর





প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসএসএফ ব্রিফিং রুমে রবিবার একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এবং জাতীয় রাজস্ব বোর্ড, বাংলাদেশ (এনবিআর)-এর পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে ইউনিয়ন, পৌরসভা ও সিটি কর্পোরেশনে অবস্থিত ডিজিটাল সেন্টার থেকে রাজস্ব বোর্ডের বিভিন্ন সেবাসমূহ জনগণের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। 
 
সমঝোতা স্মারক অনুষ্ঠানে অভ্যন্তরীণ সম্পদ বিভাগ এর সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ড, বাংলাদেশ এর চেয়ারম্যান মো. নজিবুর রহমান এবং প্রধানমন্ত্রীর কার্যালয়-এর মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন। 
 
রূপকল্প-২০২১ বাস্তবায়নে জনগণের দোরগোড়ায় সহজে, দ্রুত ও স্বল্প ব্যয়ে সেবা পৌঁছে দেবার লক্ষ্যে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে এটুআই প্রকল্পের সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। এই সমঝোতা স্মারক সমূহের আওতায় ইতোমধ্যে বিভিন্ন ধরণের সরকারি-বেসরকারি সেবা ডিজিটাল সেন্টার থেকে প্রদান করা হচ্ছে। এর ফলে উদ্যোক্তাদের আয় বৃদ্ধি পেয়েছে। এরই ধারাবাহিকতায়, জাতীয় রাজস্ব বোর্ড এর সঙ্গে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে ডিজিটাল সেন্টার থেকে জাতীয় রাজস্ব বোর্ড এর বিভিন্নসেবা ই-টিন রেজিস্ট্রেশন ও রি-রেজিস্ট্রেশন, বিন রেজিস্ট্রেশন ও রি-রেজিস্ট্রেশন এবং গ্রাহক সম্পর্কিত অনলাইন সেবা ইত্যাদি দেয়ার জন্য সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। 
 
ডিজিটাল সেন্টারের মাধ্যমে এসকল সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া হবে ফলে দেশের তৃণমূল পর্যায়ের জনগণ সহজে, দ্রুত ও স্বল্প ব্যয়ে রাজস্ব বোর্ডের সেবাসমূহ গ্রহণ করতে পারবে। এ ছাড়া ডিজিটাল সেন্টারের উদ্যোক্তারা সেবা প্রদানের বিপরীতে আকর্ষণীয় কমিশন লাভ করবে যা তাদের আয় বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে ও ডিজিটাল সেন্টার টেকসই হবার ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে। 

No comments

Theme images by Nikada. Powered by Blogger.